অর্থ কেলেঙ্কারিতে রাবি প্রেসক্লাবের সভাপতির পদ হারালো বাপ্পি

অর্থ কেলেঙ্কারিতে রাবি প্রেসক্লাবের সভাপতির পদ হারালো বাপ্পি

অর্থ কেলেঙ্কারিতে রাবি প্রেসক্লাবের সভাপতির পদ হারালো বাপ্পি
অর্থ কেলেঙ্কারিতে রাবি প্রেসক্লাবের সভাপতির পদ হারালো বাপ্পি

মতিহার বার্তা ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রেস ক্লাবের সভাপতির পদ হারিয়েছেন মানিক রায়হান বাপ্পি। অর্থ কেলেঙ্কারি ও ক্লাবের গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডে জড়িত থাকায় গঠনতন্ত্রের ধারা ১৬-(ঙ) অনুযায়ী পদটি এখন শূণ্য রয়েছে।

সদস্যপদ বাতিল প্রসঙ্গে গঠনতন্ত্রের ধারা ১৬-(ঙ) তে বলা আছে, গঠনতন্ত্র পরিপন্থি কোন কাজ করলে স্বয়ংক্রিয়ভাবে সদস্য পদ বাতিল হয়ে যাবে। এছাড়া ধারা-২১ তে বলা হয়েছে, সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ যৌথভাবে ব্যাংকের একাউন্ট পরিচালনা করবেন। তথাপি উক্ত তিন জনের যে কোন দুইজনের যুুক্ত স্বাক্ষরে ব্যাংক থেকে টাকা তোলা যাবে।

তবে সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ ক্যাম্পাসে উপস্থিত থাকলে সভাপতি চেকে স্বাক্ষর দিতে পারবে না। কিন্তু সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ও কোষাধ্যক্ষ সালমান শাকিল ক্যাম্পাসে থাকাবস্থায় বর্তমান ক্লাব সভাপতি মানিক রাইহান বাপ্পী একাই সকল ধরণের ব্যাংক কেন্দ্রিক কর্মকান্ড পরিচালনা করেন যা সম্প‚র্ন ধারা ২১ এর লংঘন।

জানা যায়, গত বছরের ২৪ ডিসেম্বর ক্লাবের ২৯তম কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মনোবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র মানিক রায়হান বাপ্পি। এর আগের ২৮তম কার্যনির্বাহী কমটির সভাপতি রবিউল ইসলাম তুষার, সাধারণ সম্পাদক বাপ্পিসহ কোষাধ্যক্ষ জাহিদুল ইসলামের নামে ক্লাবের একাউন্ট ছিল।

তবে বর্তমান ২৯তম কার্যনির্বাহী কমিটি দায়িত্ব গ্রহণের পরেও সেই একাউন্ট নবায়ন করেনি তুষার ও বাপ্পি। পুরো কমিটির আর্থিক লেনদেন সংগঠিত হয় সাবেক সভাপতি তুষার এবং বর্তমান কমিটির সভাপতি বাপ্পির মাধ্যমে। যেখানে বর্তমান কমিটির সম্পাদক জয় ও কোষাধ্যক্ষ সালমান শাকিল অবহিত নয়। ইতিমধ্যে তুষার ও বাপ্পি ক্লাবের একাউন্ট থেকে ১ লাখ ৬১ হাজার টাকা উঠিয়েছেন।

টাকা তোলার বিষয়ে ক্লাবের কোষাধ্যক্ষ সালমান শাকিল বলেন, ‘‘১৮ ডিসেম্বর, বুধবার ক্লাবের একাউন্ট থেকে ২০ হাজার টাকা তোলা হয়েছে (সাবেক সভাপতি) তুষার ও (বর্তমান সভাপতি) বাপ্পি ভাইয়ের সাক্ষরে। এর আগে ক্লাবের একাউন্ট থেকে কে কত টাকা তুলেছেন সেবিষয়ে আমি কিছু জানি না।’’

এবিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয় বলেন, বরাবরই সংগঠন বিরোধী বিভিন্ন কর্মকান্ডে জড়িত বাপ্পি। এর আগে অনেক বার বাপ্পিকে বলেছিলাম ক্লাবের একাউন্ট নবায়ন না করে যেন গঠনতন্ত্র বিরোধী কাজ না করে। কিন্তু বাপ্পি বারবার গঠনতন্ত্র লংঙ্ঘন করে সাবেক সভাপতি তুষার ও বর্তমান সভাপতি বাপ্পি ক্লাবের একাউন্ট থেকে ১ লাখ ৬১ হাজার টাকা তুলেছে। যা পুরোপুরি অন্যায়।

এবিষয়ে মানিক রায়হান বাপ্পিকে একাধিকবার ফোনে দেয়া হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। সুত্র: ক্যাম্পাস লাইভ২৪

 মতিহার বার্তা ডট কম – ১৮ ডিসেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply